Tuesday, October 13, 2009

সকলের জন্যই আমার টিউনটি করা

আমি অতি নগন্য একজন টিউনার এবং মানুষ । টিনটিন ভাই ১৫০তম টিউনটি যে আজকেই করবেন তা ভাবতে পারি নাই । কি আর করা চিন্তা করেছিলাম এর চেয়েও ভাল টিউন উপহার দিতে । কিন্তু তা আর হল না । টিনটিন ভাইয়ের ১৫০তম টিউন উপলক্ষে সকলের জন্য আমার কিছু সফটওয়ার দিচ্ছি যার মধ্যে অন্তত একটি সফটওয়ার আপনাদের সকলের ভাল লাগবে । ব্যবহার না করে তো বুঝবেন না যে সেটা আপনের ভাল লাগবে কি না ।

১ . Dream Aguarium :

সফটওয়ারটা আসলেই জটিল কেননা অন্য যেসব ডেস্কটপ এ্যাকুরিয়াম আপনারা দেখেছেন সেগুলোর সাথে এই সফটওয়ারের আকাশ পাতাল পার্থক্য পাবেন । এই এ্যাকুরিয়ামের মাছগুলো এবং পানির নারাচারা দেখলে বুঝার কোন উপায় নেই যে এটা সত্যিকারের এ্যাকুরিয়াম না । আর এই সফটওয়ারের ছবিগুলো খুবই স্পষ্ট না দেখলে বুঝার উপায় নেই । অটোমেটিকভাবে এ্যাকুরিয়ামের পর্দা চেন্জ হবে । মাছের চোখ থেকে শুরু করে সবকিছুই আপনার কাছে বাস্তব এ্যাকুরিয়ামের দৃশ্য তুলে ধরবে । যা সত্যিই মনো মুগ্ধকর । এই সফটওয়ারটি আমি খুজে পোর্টেবল ভার্সন বের করেছি না হলে বার বার লাইসেন্স করার জন্য বলত । এখান থেকে সফটওযারটি ডাউনলোড করতে পারবেন । সফটওয়ারটি মাত্র ৯.৩৪ মেগাবাইটের ।


details dream aquarium screensaver 1.14 সকলের জন্যই আমার টিউনটি করা  | Techtunes


২ . Limewire :

এই সফটওয়ারটি মূলত ইন্টারনেটের ডাটা ট্রানফার করার ক্ষেত্রে ব্যবহার করা হয় । এজন্য আপনার অবশ্যই একটি জিমেইল এড্রেস বা ফেসবুকের এড্রেস থাকতে হবে। কেননা যাকে আপনি ফাইল ট্রান্সফার করতে চান তারও কম্পিউটারে Limewire এবং জিমেইল এড্রেস বা ফেসবুকের এড্রেস থাকতে হবে। এটি জিমেইল বা ফেসবুকের এর সাথে সংগতি রেখেই তৈরি করা হয়েছে । সফটওয়ারটি এখান থেকে অথবা এখান থেকে ডাউনলোড করতে পারবেন ।


d


৩ . HydroPRO Icon Pack :

আইকনগুলো চমতকার এবং আকর্ষনীয় । যা আপনার কম্পিউটারের সৌন্দর্য বৃদ্ধি করবে । এখান থেকে আইকনগুলো ডাউনলোড করতে পারবেন ।


sd


আরও ৬০০ টি সুন্দর আইকন এখান থেকে ডাউনলোড করতে পারবেন ।


f


৪ . Quicksys DiskDefrag :

এই সফটওয়ারটি একটি আদর্শ ডিফ্র্যাগমেন টুল । খুব দ্রুত এবং গভিরভাবে ডিফ্র্যাগমেন্ট করতে পারে এই সফটওয়ারটি । সফটওয়ারটি মাত্র ১.৪১ মেগাবাইটের । এখান থেকে সফটওয়ারটি ডাউনলোড করতে পারবেন ।


dsf


0 comments:

Post a Comment