Tuesday, October 13, 2009

কয়েকটি বহুল ব্যবহৃত সিকিউরিটি সফটওয়ার

আমরা আমাদের কম্পিউটারকে সবসময়ই চাই আমাদের নিজেদের কনট্রলে রাখতে । আবার ভাইরাস সে তো আমাদের মানে কম্পিউটারের প্রথম ও প্রধান শত্রু । কিন্তু এত কিছুর পরও আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করি সকল প্রতিকূলতাকে মোকাবেলা করার । এজন্য আমাদের প্রতিদিনই নানা রকমের সফটওয়ার কোম্পানীগুলো আমাদের জন্য বের করে থাকে । কিন্তু কতগুলো আমাদের মনের মত সেবা দিয়ে থাকে । তাই কয়েকটি সিকিউরিটি সফটওয়ার নিয়ে আমার এই টিউনটি করা


১ . Eset Nod32 Smart Security 4.0.467 :

আমি নিজেও এই এন্টিভাইরাসটি ব্যবহার করছি । এটা Nod32 এর নতুন ভার্সন । আগের ভার্সনটি ছিল ৪.০.৪৩৭ । এই এন্টিভাইরাসটি মোটামুটিভাবে জনপ্রিয় । ইন্টারনেট সিকিউরিপটিকে ওরা স্মার্ট সিকিউরিটি হিসেবে নাম দিয়েছে । এই সফটওয়ারটি এখান থেকে ডাউনলোড করতে পারবেন 32 bit & 64 bitভিতরে আরও একটি আকর্ষনীয় জিনিষ পাবেন । যেটা দিয়ে কোন ওয়েব পেজে না ঢুকেই এর সিরিয়ালগুলো পাবেন । এটি জিপ করা থাকবে এবং এটি খুলতে একটি পাসওয়ার্ড প্রয়োজন হবে । পাসওয়ার্ডটি হলঃ dotnxt.com
ESET SmartSecurity BEbox offen500br কয়েকটি বহুল ব্যবহৃত সিকিউরিটি সফটওয়ার | Techtunes


২ . McAfee SiteAdvisor Enterprise Plus v3.0 :

আমরা ইন্টারনেট যারা ব্যবহার করে থাকি তাদেরকে কোন ওয়েব পেজে ঢুকতে সংশয়ে পরতে হয় । কিন্তু McAfee কোম্পানী এই সফটওয়ারটি এজন্যআ বের করেছে যাতে ওয়েব পেজে কোন ভাইরাস বা মেলওয়ার থাকলে আগেই আপনাকে সতর্ক করে দেবে এবং ভাইরাস বা মেলওয়ারযুক্ত ওয়েবপেজটি ব্লক করে দিবে । যা ইন্টারনেট ব্যবহার কারীদের জন্য খুবই প্রয়োজনীয় একটি সফটওয়ার । এখান থেকে সফটওয়ারটি ডাউনলোড করতে পারবেন । সফটওয়ারটি মাতএ ৮ মেগাবাইটের ।
 কয়েকটি বহুল ব্যবহৃত সিকিউরিটি সফটওয়ার | Techtunes


৩ . Avast 4.8 :

Avast এন্টিভাইরাসও মোটামুটি ভাবে খুব জনপ্রিয় । এই এনটিভাইরাসটি ফ্রি এবং প্রফেশনাল ২ টি আছে । যে যেটা ব্যবহার করে । আপনারা প্রফেশনাল Avast ৪.৮ ভার্সনটি এখান থেকে ডাউনলোড করতে পারবেন । রেপিডশেয়ার অথবা ফ্রিএকশেয়ার । এটার কোন পাসওয়ার্ড প্রয়োজন হবে না । সফটওয়ারটি ৩৬.৫ মেগাবাইটের ।

dx


৪ . Steganos Internet Security 2009 8.5 :

এই সফটওয়ারটি নতুন কিন্তু ততটা পরিচিত নয় সকলের কাছে । আমি এর ফিচারগুলো পড়ে যা পেলাম তাতে ভাল সার্ভিস দেয়ার কথা কিন্তু সেখানে উল্লেখ নেই যে এটা পিসিকে স্লো করবে কি না ।
এখান থেকে সফটওয়ারটি ডাউনলোড করতে পারবেন । সফটওয়ারটি ৭৫ মেগাবাইটের ।

ds


৫ . Avira ফ্রি ইডিশন ২০০৯ :

আমরা অনেকেই আভিরাকে আমাদের পছন্দের লিস্টে রেখেছি । এটি আভিরার ফ্রি ভার্সন । মোটামুটিভাবে ভালই সার্ভিস দেয় । আমি নিজেও কিছুদিন এটা ব্যবহার করে দেখেছি । এই সফটওয়ারটি এখান থেকে ডাউনলোড করতে পারবেন । এই এন্টিভাইরাসটি পিসিকে স্লো করে না ।
s

আমি Kaspersky কে এই লিষ্টে রাখা হয় নাই কেননা পায় সবার কাছেই Kaspersky আছে । আর Mcafee ওর তো অস্তিত্বই এখন প্রায় শেষ ।

সর্বশেষ আমার কিছু কথা আমরা যে কোন টিউনারকে সন্মান করা উচিৎ কারন সে কষ্ট করে টিউনগুলো করে । হয়তবা কারও উপকারে আসবে না কিন্তু তার পরিশ্রমের প্রতি সকলেরই সন্মান প্রদরাশন করা উচিৎ । যারা টিউন করে তারা এত কষ্ট করে টিউনগুলো করে থাকে কিন্তু কেউই চায় না যে তার টিউনে খারাপ মন্তব্য পরুক কেননা আজ আপনি আমারটিউনে কাল আমি আপনার টিউনে খারাপ মন্তব্য দিতে থাকলে একটা দন্দ সৃষ্ট হয় । কিন্তু আমরা সকলেই যদি কোন টিউনারকে ভাল কমেন্ট করি তাহলে দন্দ সৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকবে না । সেই সাথে টিউনার অবশ্যই অনুপ্রানিত হবে আরও ভাল টিউন উপহার দিতে । সুতরাং আসুন যদি আপনার টিউন পছন্দ বা কোন ভুল ত্রুটি পেয়ে থাকেন তাহলে খারাপ মন্তব্য না করে পরামর্শ দেই বা তাকে অনুরোধ করি যার ফলে টেকটিউনস এ বিভ্রন্তিকর পরিস্থিতির সৃষ্টি না হয় ।

0 comments:

Post a Comment